মশার ভয়ে, মশারিতে গিয়ে লই আশ্রয়,
কেমন হয়, ভিতরে দেখি অনেক মশা মহাশয়!


বর্তমান বিশ্বে হচ্ছেরে ভাই, এমনটাই কান্ড।
মুক্তির আশ্বাসে মারছে মানুষ ,কিছু পাষণ্ড!
মারতে মারতে কমিয়ে ফেলে, করছে শোষণ শাষণ!
শোনাচ্ছে ওরাই তন্ত্র মন্ত্র,স্বাধীনতার ভাষণ!


ৰলে ওরা এথা জীবানু আছে,দাও নাশক এন্ড্রিন!
জীবানুরা সব মরেছে কবে,মানুষ বসতি সবি বিলীন!
কিছুদিন পর দেখা যায় সেথা, নতুন কিছু ছাতা!
পরিচিত হতেই দেখি কেউ নয়,সেই দরদী মাথা!


মশার ভয়ে পালাইয়ো না কেউ, মশা মারো আগে!
কামড় কিছু খেলেও পাবে,সুখ এই ত্যাগে।
অন্যের হাতে দিও না লাটাই ,উড়াও নিজে তবে,
সপ্ত আসমান না ছুলেও,নিজেরই তা রবে!


(এটা একটি ব্যঙ্গাত্মক  কবিতা লেখার চেষ্টা)