তুমি একটা সুগন্ধী রক্তিম ফুল!
গন্ধ নিতে বড় ইচ্ছে হয়
কিন্তু আমার যে নাকই নাই
আর ঘ্রাণেও পাই  আদিম অন্তিম ভয়
তাই ফিরে চলেছি......
সুবাস হীন আমার দুনিয়ায়।


তুমি একটা আনমনা সুরেলা বাঁশি!
শুনতে বড্ড ইচ্ছে হয়
কিন্তু আমার যে কানই নাই
আর শ্রবণেও আমার আজন্ম অপারগ ভয়
তাই ফিরে চলেছি......
নিস্তব্ধ আমার জগতটাই।


আমার যত ঘ্রাণ ,শ্রবন দর্শন......
সব যে গিয়েছে হারায় .....


ভুল বুঝনা, হে প্রিয়ে
বলি এ আমার অক্ষমতাই!
সমাজের শৃঙ্খলে আবদ্ধ
আমার সত্বার বলির বেদী
চিৎকার করে হুঁশিয়ারি জানায়,
শাষনের খড়গ গন্ডে ধরে
পোষনের যন্ত্রণা ইন্দ্রিয়ে  ভরে
'আজ হতে বন্দী এই খাঁচায়'


তাই সব স্পর্শ জগত কে ফেলছি হারাই


আর ফিরে চলেছি আমার জগতটাই
হে প্রিয়ে !ভুল বুঝ না আমায়