অবিশ্রান্ত বৃষ্টির দিনে মেঘের কোলে
একঝলক রদ্দুরের মত তুমি এলে।
তুমি এলে আবার হঠাৎ হারালে  
ওই কাল মেঘের আড়ালে
শুধু কিছু উষ্ণতা রেখে গেলে
কেনইবা এলে, কেন গেলে চলে
আমি তো ডাকি নি তোমায়!
এসেছ নিজেই আহবান ছাড়াই।
তবে কেন খানিক আলো ছড়ালে?
গোপনে ছিল যা ,কেন দেখালে?
অজানা ছিল যা,কেন চেনালে?
আমার আবছা আঁধার জীবনে,
ঘুমিয়ে ছিল যারা গহীন মনে,
ডাক দিয়ে ওদের কেন জাগালে?


ভাবোকি নিষ্ঠুর,নির্দয়?ভালবাসা বুঝিনে?
মন নেই? ভালবাসতে জানি নে?


আমিতো মরে আছি ঐ শুষ্ক মরুর মত!
জলের স্পর্শ পেলে জাগবে হয়তো!
ভালবাসার মিলনঘন আদ্রতা পেলে
তাকাবে দুঃস্বপ্ন ভুলে দুচোখ মেলে


কেন ছোঁয়া দিলে? জাগালে?
কেন জেগে দেখি তুমি নাই?
কি করে বোঝাই
শুধু তোমাকেই চাই!