মুছে যাবার চেয়ে
চল দেই তারে মুছে।
পিছিয়ে পড়ার আগে
চল ফেলি তারে পিছে।
শেষ হবার আগে
এসো করি শেষ।
মিলিয়ে যাবার আগে
ধরি তার রেশ।
মরে যাবার আগেই
এসো করি হত্যা।
খালি হবার চেয়ে  
যতটুকু, থাক তা ।
ভেঙে পড়ার আগে
এসো করি চুর্ণ।
নিভে যাবার চেয়ে
নিভিয়ে করি অসম্পূর্ণ।


অন্তত, রবে তো অক্ষত
যতটুকু ছিল ঠিক তত ,
নেই কোন নিঃশেষি শ্লেষ।
ভাবতে পারবো হয়তো ,
আমরাই এনেছি মৃত্যু ,
আমরাই করেছি শেষ।


হয়তো যেখানে ছিলাম
বেঁচে থাকবো সেথায়
চিরদিন একি জায়গায়
চির অম্লান
স্মৃতির পাতায় পাতায়
অসমাপ্ত সুখের ছটায়
আরও একটু যদি...
কখনো পাবার আশায়।