চারিদিকে ঝরঝর শ্রাবন ডাকে
মন আমার আজ নাহি মনে থাকে
অবিরাম ডেকে যাই এক জনাকে
এমন দিনে ভেজা মন চাই যাকে


এসো প্রিয়া !  এসো এসো...
কদম তলে পা ছড়িয়ে বসো
বর্ষাস্নাত নবীন ভেজা ভেজা ঘাসে
হেলান দিয়ে হেসে আমারি পাশে


এসো এসো ...
ভেঙে ফেলি আজ সময়ের ফ্রেম
মনের সুখে দুজন শুধু করবো প্রেম
ভিজে ভিজে সারা গায়ে বৃষ্টি মেখে
ফেলে যদি কেউ, ফেলুক না দেখে
কদমের দল যদি করে কানাকানি
যদি দেয় এ ওকে চোখ টিপ্পনি
চিমটি মেরে হেসে দেখায় ডেকে
আমরাও বসবো ঠিক তখন বেঁকে
দেখি তোরা কত কত দেখতে পারিস
শরম পেয়ে দেখবো আগে কে সরিস
আজ লজ্জা ভয়ের ঘোমটা খুলে
হারিয়ে যাব আমরা সব বাঁধা ভুলে


মাখবোনা গায়ে মোরা বৃষ্টির টাপ টুপ
দেখবোনা আজ কোনো প্রকৃতির রূপ
বা কাঁঠ বিড়ালির লেজ নাড়ানি
শুনবো না গান কোনো ঘুম পাড়ানি
মিশে যাব দুজনায় একাকার হয়ে
মনের আজ এমন গ্রাসী প্রলয়ে
হৃদয়ের ভাজ যত দেহের ভাজে
হারিয়েছে কে কোথায় দেখবো খুঁজে