জানি এ প্রেম মিলনের নয়
তবুও ভালবাসি।
মন দিয়ে মনকে বুঝি
মনের কাছে আসি।
ভুলে যেতে বলে?ভুলে যাব সবি
ভাষার জগত থেকে
জবানের ঘরে দিবো তালা
মনের সীমানা ঢেকে।


জানি এ প্রেম মুছে ফেলার নয়
সদাই হৃদয়ে রাখি।
গোপনে তারে করি লালন
নয়নের জলে ঢাকি।
ছেড়ে দিতে বলে? ছেড়ে দেব সবি
হিসাবের খাতা ছিড়ে ,
প্রাপ্তির অংকটা করবো না আর
হারানো কূলে ভীড়ে।