হৃদয়ের কসম!
খোদা তোর প্রেম ভিন্ন কিছু মজা নাই
তোর নাম জঁপে এ কেমন পরম সুধা পাই


সত্যি বলছি!
এ তোর করূণার লোভ নয়
এ তোর বড়ত্বে আমার জ্ঞানান্দ্রিয়ের চরম পরাজয়


অয়ে খোদা!
তোরে দেখতে বড় ইচ্ছে ভুলে  স্পর্ধা জাগে
তোর প্রেম অস্রু ধারায় প্রার্থনা মাগে
কেমনে তুই অস্তিত্ব হীন রে করিস সৃজন
ফুলের অঙ্গে রং বেরঙে সাজালি এই ভুবন
বুঝি তোর ঐ হৃদয় খানি আরো না কত রঙিন
জানতে বড় ইচ্ছে করে গো খোদা,
আমি অধম,হীন


কচি পল্লবের সবুজ কোমলতা      অবাক হয়ে দেখার ভিষণ ব্যকুলতা
কানায় কানায় ভরে দিলি সেথা সুধা সজীবতা  
বুঝি তোর হৃদয় আরো কত সবুজ কোমল পরিমল
দেখতে চাই গো অয়ে খোদা ,
আমি ক্ষুদ্র, দূর্বল