যদি বঙ্গপোসাগরের উথলে উঠা জল;
ভাসিয়ে দিয়ে যায় গোটা দেশ,
যদি সাইক্লোনের সর্বনাশা আঘাত;
লন্ডভন্ড করে দেয় চারিপাশ,
যদি হিমালয়ের বরফ গলা স্রোত;
তলিয়ে দিয়ে যায় সমগ্র বিশ্ব,
যদি আগ্নেয়গিরির জলন্ত অগ্নিপাত;
জ্বালিয়ে দিয়ে যায় সকল সমাহার,
তবুও তুমি আমার...


যদি রংধনুর সাতরং হারিয়ে যায়,
আকাশ তার নীলের অস্তিত্ব হারায়,
বিবর্ণ হয়ে যায় গোটা ক্যানভাস;
তবুও তুমি আমার...


যদি সহসাই ভুকম্পের উম্মাদনায়,
নুয়ে পড়ে এ বিশাল পৃথিবীর চতুর্দিক,
চারিদিকে বিরাজমান গগনস্পর্শী হাহাকার;
তবুও তুমি আমার ...


যদি আমার এ সারাদেহ পঁচে যায়,
মাটির সাথে মিশে গলে যায়,
আমি আমার এ দেহের অস্তিত্ব হারাই;
তবুও তুমি আমার...


যদি নতুন কোন জীবন পাই,
নতুন করে শাখা-প্রশাখা গজায়,
আবারও নিশ্বাস নেওয়ার সুযোগ পাই;
তবুও তুমি আমার...


যেথায়, যেভাবে, যাই হোক,
বজ্রকন্ঠে উচ্চতার একদম শিখরে উঠে,
শুধু একটি কথাই বলতে চাই;
তুমি আমার এবং শুধুই আমার...


০৪/১১/২০১৩
রাত ১০:০২