স্বরবর্ণ আর ব্যঞ্জনবর্ণের মিলনের একটি বাক্য,
হয়তো অযথাই তবুও সেটা তোমার কন্ঠস্বর!
অস্ফুট আর লাজুক সুরে একটি কথার আত্মপ্রকাশ...।


শ্রুতিমধুর সেই কথাটি বাক্সবন্দী করে রাখার ইচ্ছে জেগেছিল তখন-
এবং রেখেছিও! সারাটি জীবন শ্রবণ করবার তীব্র বাসনায়।


এরপর সেই কথাটি লালন করা শুরু করেছি  গভীরতম মমতায়,
রাক্ষুসে কোন থাঁবার আঁচড় পড়তে দিইনি-
অতপর, আজ অবদি লালিত হচ্ছে সে  আমার এই বুকের ভেতরটায়।


তারপর কেটেছে অনেকগুলো দিবা-নিশি সীমাবদ্ধ সময়ের মঞ্চে-
অতপর সেইসব দিনরাত্রির ডাল-পালা গঁজিয়েছে,
এনেছে নতুন শাখা-প্রশাখার আগমনী বার্তা ।


আজ তবে আমিও দিচ্ছি কথা তোমার মত করেই--
তোমাকে শুধু তোমাকেই ভালবাসি,
জীবন-মরণ চিরদিন রব পাশাপাশি...


রচনাকাল
০৫/১১/২০১৩
রাত ১২:৪৬