অনেক কিছুই লিখতে ইচ্ছে করে,
মহাকাব্য রচন করবার ইচ্ছে জাগে মনে।
ইচ্ছে করে হয়ে যাই একজন রবীন্দ্র আর একজন নজরুলের প্রতিচ্ছবি।
কারণ একটাই কলম আমার চলে
শুধু তুমি আছো বলে,
তোমায় নিয়ে লিখবো বলে।


তুমিতো শুধু তুমি নও;
তুমি সেতো আমার তুমি।
তাই তোমায় নিয়ে লিখবো আমি ইতি-উতির ইতিহাস,
লিখতে চাই সুদীর্ঘ এক গদ্যময় কাব্যিক পত্র।
লিখবো লিখতে চাই;
অসংখ্য কথার ঝুলি নিয়ে বসেছি  তাই ,
শুধু তোমায় নিয়ে লিখবো বলে।  


দু'কলম নয় অসংখ্য কলমের তলে ঢাকতে চাই তোমাকে,
আমার লেখনির মাঁয়াজালে জঁড়িয়ে রাখবো তোমায়।
মনের গহীনের কথাগুলো সাঁজাবো যতন করে,
ছড়িয়ে ছিটিয়ে থাকবে কাগজের টুকরো শত,
তোমায় নিয়ে লিখবো বলে।


আমি আঁকবো তোমায় আমার লেখনির ছাঁয়ায়,
কাগজ আর কলমের কাঙ্খিত মিলনে।
আমাকে আমি ভুলে যাব হারাবো তোমাতে,
রচিবো ভালবাসা আর ভালবাসায় সমবেত উতাল-পাতাল,
তোমায় নিয়ে লিখবো বলে।


জানি ভাল লাগে না;
লাগবে না আমার লিখা ছাইপাস,
হয়তো বলবে ধুর ছাঁই,
কিসব লিখেছে অযথাই।
শুধু বলি যা বলার বল;
শুনতে আছি রাজি,
তবু লিখে চলেছি;
আমার লেখাতেই আমি তোমায় পেয়েছি,
তোমায় নিয়ে লিখবো বলে... ।


রচনাকাল
০৫/০৮/২০১৩
রাত ১১:০০ টা