একটু দাঁড়াবে কি ?
সুখের পরশমাখা এক ঘটি জল নিয়ে।
কোন মোহ ছাড়াই একখানি বিমুগ্ধ প্রতিদানের আশায় ,
আমার জন্য, শুধুই আমার জন্য থাকবে অপেক্ষায়।
করবে কি রাত্রি যাপন নির্ঘুম ঐ দু'চোখে,
জ্যোৎস্না রাতে নুপুরের ঝড়-তোলা সুরে কি ডাকবে তুমি আমায় ?


একটু দাঁড়াবে কি?
একখানি স্বপ্ন ছোঁয়ার ইচ্ছে নিয়ে,
অবাক চোখে চেয়ে থাকা স্বপ্নবাজের কাছে-
দেবে কি কিছু স্বপ্ন উপহার আমায় ?
স্বপ্নের মায়ায় যতনে জড়িয়ে রেখে,
স্বপ্নচূড়ার স্বপ্নকে খুজে নেবে আমার মাঝে ...।


একটু দাঁড়াবে কি ?
ধরবে কি হাত আমার ?
দেবে কি ভেজা অঁধরের মিষ্টি হাসি?
কিছু কথা কি কইবে সখী মোর সনে,
কবিতার ছন্দ মার খাবে যে কথায়।
গাইবে কি একখানি গান আমায় নিয়ে?
হোক না বেসুরো অযথাই ... ।


একটু দাঁড়াবে কি?
শুনবে কি আমার মনের ব্যথা?
নিভিয়ে দেবে জ্বালাময় তপ্ত অগ্নিশিখা।
না বলা বর্ষণের ঢলে ভিজবে মোর সাথে,
দেখবে কি নগ্ন পায়ে শিশিরভেজা ঘাসের মিলন?
আর, মুছে দেবে নীল রঙ্গা দু:খটাকে।


একটু দাঁড়াবে কি?
দাঁড়াও না একটু ,
শোনই না আমার কথা ,
বাসো না একটু ভাল অযথাই,
ছড়িয়ে দাও ভালবাসার রংধনু আকাশের ঐ  নীলিমায়...।।


রচনাকাল
০৫/০৭/২০১৩
দুপুর ৩:৪৫