অমাবস্যার রাতে জ্যোৎস্নাস্নান করার দু:সাহস কোথায় পাই বল?
একঝাঁক রক্তচোঁষা বাঁদুরের দল আমার সবটুকু রক্ত চুঁষে নিয়েছে কবেই!


মাথার ভেতর এখন অজস্র ব্যাথার সমাহার-
জ্বলন্ত অগ্নিশিখার মত তারা জ্বলছেই, কিছুটা জল ছিল অবশিষ্ট সেইটুকুও শুষে নিয়েছে একঝাঁক দাঁড়কাক নিমিষেই!


তাই বলে আমায় ভীতু ভেব না-
আমিতো ভীতু নই, ছিলাম না কোন কালেই।
সহস্র বাঁধার প্রাঁচীর ভেঙ্গে দিতে পারি-  দিয়েছিও অনায়সেই,
তবে মনের ভাঙ্গা বাঁধ জোঁড়া দেওয়ার শক্তি যে আমার নেই!


আমি ভালবাসাটাকে আগলে রাখতে পারি কঠিন যতনে,
কিন্তু হারানোর কষ্টটুকু ভুলে যাওয়ার সহজতম উপায় জানা নেই!


একটু অপেক্ষা কর-
এইতো আর কিছুটা সময়,
হয়তো শুনতে পাবে কোন একদিন-  
আমিও আর নেই ... !


রচনাকাল
১১/১০/২০১৩
রাত ১০:৩৫