পাগলি আমার,
কেমন আছে আমার দেয়া চিঠিগুলো তোমার নব্যকুটিরে?
অধ্যায়টা কি  জীবিত আজও তোমার উঠোন জুড়ে?


শোন পাগলি,
তোমার দেয়া সেই প্রথম থেকে শেষ চিঠিটিও বাক্সবন্দী আমার কাছে,
তুমি তুমি ঘ্রাণ নিতে আজ সময় কাটাই ওদের মাঝে।  


পাগলি আমার,
ঘুমোতে যখন যাই বিছানায় তোমার ছবি বুকে নিয়ে,
স্বপ্নে তুমি আসো ফিরে ঘুমের মাঝে
আঁকি তোমায় রঙ্গ বে-রঙ্গের তুলি দিয়ে।


এই পাগলি,
ভুলে কি গেছ চিঠির ভাজের অদ্ভুত সেই টান?
লিখতে তুমি মনের কথা মেখে অভিমান।


এই পাগলি,
আমিতো ভুলিনি তোমার সে উষ্ণ শ্বাস-প্রশ্বাস,
আমার ভেতর আজও তুমি একছটা জল একফালি স্বচ্ছ উচ্ছাস।


রচনাকাল
২৮/০৩/২০১৪
রাত ৩:১৭