চলন্ত গাড়ীর গতিময়তায় চলমান সময়,
মুহুর্তগুলো দেখি ডানপিটের মত জেট বিমানের গতিতে হারিয়ে যাচ্ছে...
এখানে-ওখানে, যেখানে-সেখানে করছে ঘুরোঘুরি এ মনটা-
দিচ্ছে না সাঁড়া কারো ডাকেই,
করছে ছুটোছুটি অন্তহীন অনন্তের পথে।
একটি আকাশের নীল আর একটি নদীর জল ছুঁয়ে দেয়ার প্রয়াস তার,
আছে কাঙ্খিত বর্ষনের জন্য বহমান অনাকাঙ্খিত অপেক্ষা।


না বলা কিছু কথার ভীড়ে হারিয়ে যাওয়া কিছুটা ক্ষণ নিয়ে-
আমি আছি বইয়ের পাতায় গল্প খুঁজে নেবার চেষ্টায়,
ঝুল বারান্দায় চায়ের কাপে ডুবে থাকা কোন এক বিকেলে,
এবং অবশেষে ঘুমহীন ক্লান্ত নীরব দীর্ঘ  রজনীর সাথে জাগবো বলে।


ব্যস! এইটুকুইতো-
সময়কে থামানোর সাধ্য কি আর আমার আছে?


রচনাকাল
২৬/১০/২০১৩
দুপুর ৩:০০