একটি অসমাপ্ত কবিতা আর এক গ্লাস জলের সাথে মিছে কিছু আশার নিভে যাওয়া প্রদীপ,
অজস্র ছেঁড়া পাতায় বলপয়েন্টের ক্ষীপ্ত আঁচড় আর বে-হিসেবি কথার ভীড়ে হারানো যত ভাবনা,
ল্যামপোস্টের মলিন আলোয় নিভু নিভু পথ আর আকাশ পানে চেয়ে থাকা নিশ্চুপ পথিক...


এসবই আমি আর আমার জগতের কাহিনী যেখানে রয়েছে খানিকটা অনিয়ম আর অনেকটা দীর্ঘশ্বাস,
আছে গগণ কাঁপানো নি:শব্দ হাহাকার আর জমে থাকা জলের বিবর্ণ অস্তিত্ব,
আছে মেঘে ঢাকা ঘনকালো আকাশ আর অসীম অমবস্যার বিনিদ্র রাত।


যেখানে সবটুকু ত্যাগে মিলেছে শুধুই অপবাদ আর থেমে গেছে সকল আস্ফালন,
সেখানে আছে অপেক্ষা দীর্ঘতম চুমুক একরাশ কুয়াশায় নিজেকে লুকানোর,
আছে দিনশেষে ঘরে ফেরা কিছুটা এলোমেলো পরিচ্ছন্ন হা-হুতাশ।।


রচনাকাল
০৭/০৯/২০১৩
সন্ধ্যা ০৬:৪০