যদি ফিরে আসে সেই সোনালী সুদিন
দ্বীপ জ্বেলে মোর দুয়ারে আলোক-প্রদ্বীপ,
প্রাঙ্গনে মোর উষ্ণ ছোঁয়া পুলোকিত বাতায়ন,
মধুরাত চাঁদনী পসর মহুয়া দর্শন ...


আসবে কি ফিরে তুমি ওগো মৌসুমী?
বুকে নিয়ে গহীন সেই ধুকপুকানি,
ছলছল চোঁখের বিমুগ্ধ বাঁকা চাহনী,
আর সুখ পিপাসিত উষ্ণ ঠোঁটের মায়াবী ছটফটানি??


রচনাকাল
১৩/০৪/২০১৪