শোন পাগলি,
বুকের ভেতর আকাশ রেখে বলছি তোমায় ভালবাসি,
সেই আকাশে একমুঠো নয় নীল যে আছে অনেক বেশী।


এই পাগলি,
নাও নিয়ে নাও চাওয়ার আছে তোমার  যতটুকুন,
সবটুকু নীল তোমায় দিয়ে শুন্য থাকুক আমার টুকুন।


পাগলি আমার,
জানো কি তুমি এই আকাশের বিশালতায় শুধুই তোমার বাস?
আমার সাথে এই আকাশে নেবে কি নি:শ্বাস?


পাগলি ওগো,
দু:খ যদি ঘিরে ধরে কালো মেঘের ছাঁয়ায়,
সূর্য্য হয়ে আলো দেব বিশ্বাসেরই মায়ায় ।


৩০/০৪/২০১৪