শোন,
কি ভাবছো তুমি?
জ্বলন্ত অগ্নিশিখার উপর দাঁড়িয়ে শপথ করেছি,
কাঁটার আঘাতে ক্ষতবিক্ষত হয়ে কথা দিয়েছি...
মিথ্যে বলছি কি?
আমি কি মিথ্যেবাদী ?


শোন,
কি বলবে তুমি?
নির্ঘুম রজনীর ক্লান্তিকালেও মুহুর্তগুলো তোমায় দিয়েছি,
লুন্ঠন করেছি নিজেকে সপে দিয়েছি তোমায়- শুধু দু:খ নিয়েছি...
মিথ্যে বলছি কি?
আমি কি মিথ্যেবাদী ?


২৪/০৪/২০১৪