পাগলি আমার,
বুকের ভেতর উতাল-পাতাল ঢেউয়ের খেলা,
তোমার জন্য এই বুকেতে হরেক রকম মিলছে মেলা।


এই পাগলি,
সুখ পাখিটা হন্যে হয়ে চারপাশে মোর দিচ্ছে তাড়া,
দু:খ পেঁচা দূরে ঠেলে আসছি আমি একটু দাঁড়া।


শোন পাগলি,
তোমার জন্য আমার আছে তুফান বেগের ছটফটানি,
হৃদয় মাঝের সিংহাসনে তুমিই আমার মহারানী।


পাগলি আমার,
তোমায় নিয়ে বুনছি আমি হাজার ছন্দ-কানন,
দিও না ব্যাথা, যেও না দুরে করছি তোমায় বারণ।


রচনাকাল
০৭/০৫/২০১৪