শেষের কবিতা
মোঃ আব্দুল আলীম
অনন্ত,অনাদিকাল ধরে একটি কবিতার জন্য ছুটে চলি,
পথের বাঁকে যাকে পাই.... থামিয়ে কখনও বলি,
তোমরা দেবে? আমার সে-ই কবিতাটি? যে কবিতার জন্য মরি মরি.......
যে কবিতার জন্য অনন্ত কাল অপেক্ষা আর.... অপেক্ষা....
এ-ই একটি কবিতার জন্যই হৃদয়ে হাহাকার ধ্বনি.....।
হঠাৎই.....একদিন স্নিগ্ধ সকালে উঠানের পাশে আমার নিজে হাতে লাগানো গোলাপ গাছে সুন্দর একটি ফুল ফুটে গন্ধ বিলিয়ে চলেছে অবিরাম,
সে কি সুন্দর মনোরম দৃশ্য..... আহঃ......আহঃ......সে....কি.....দৃশ্য চোখে না দেখলে ঠাওর করা যায় না।
এমনই মনোরম দৃশ্য আর সুগন্ধি সৌরভে ভাবতে ভাবতে যেন অন্য গ্রহে হারিয়ে যায়........।
হঠাৎ.......
গোলাপের একটি সুগন্ধি পাপড়ি ঝরে এসে আমার হৃদয়ে ক্ষত বিক্ষত জ্বলে ওঠা সব-কটি রন্ধ্রে রন্ধ্রে পুলক শিহরন জাগিয়ে আমারই নরম হাতে এসে বলে...........
হে আমার বন্ধু!কবিতা পাগল বন্ধু!আমি এসেছি বন্ধু! তোমার সুন্দর হাতের স্পর্শে আমার ঝরা পাপড়ির  সুগন্ধিতে জাগ্রত করো..... জাগ্রত হও.........।
পৃথিবীর ইতিহাসে ইতিহাস হয়ে রবে প্রতিটি মানুষের হৃদয়ে আমার সুগন্ধিতে মুখরিত হয়ে রবে তোমার এই শেষের কবিতা......।
হে...বন্ধু... আমাকে খুঁজ না আর......।
হে.....বন্ধু..... বিদায়...., হে....বন্ধু.... বিদায়।।
                                          ######
                                     রাজগঞ্জ বাজার
                                           যশোর
                                     ০৯/০৭/২০২০