ঘসেটি বেগম রাজি থাকলে,
হাত মিলিয়ে ষড়যন্ত্র করবো।
চক্রান্তের চক্র দিয়ে,
যান্ত্রিক পৃথিবী
চার’শো বছর পিছিয়ে নিয়ে উড়িষ্যা দখলে নেবো
শাসক হয়ে চালু করবো ভালবাসার মুদ্রা।


আমাদের না বলা কথা
যেন বলা হয় মুদ্রা বিনিময়।