ঢেউ উঠে, ঢেউ নামে
ঢেউয়ে ঢেউয়ে পাল উড়ে
রাত হলো, ভোর হলো-
আর কিছুই উড়ে না।


ছাই রং দোপাট্টা থেকে যায়
হিমালয় উচ্চতাতে
ভেতরে বরফ গলে, মন গলে না তার


গাইবান্ধার সেই কবুতরই প্রিয়
একদিন উড়ে উড়ে
ছাত্রী হোস্টেলের বারান্দায় বসবো।