চাষী নই,
তবুও চাষ করি কষ্টের জমি।
সার পানি বিহীন জমি উর্বর।
ফল হয়না, ফসল ফলে,
বার মাস বুকে জমে খনি হয়।
খনন উত্তোলন বিস্ফোরণ নেয়,
ভাসে না...
পোড়ে না...
ফুরায় না..
ফিরে ফিরে আসে।
চারপাশের কষ্টরা যেন রিংটোন হয়ে বাজে।
মার্কেট নেই জেনেও শেয়ার দিতে চাই।


বহুদিন ধরে মন খনিতে কষ্টের দর ঊর্ধ্বমূখি।
তথাপি,
আজো হয়নি শেয়ারিং চুক্তিপত্র।