কালো মেঘ গর্জে গর্জে দমে গেলে
নীল সাদা আকাশে পাখি উড়ে।
ডানা ঝাপটায় আর পাতার আড়ালে
লুকানো শরীর মুক্তির নিঃশ্বাস ফেলে,
এবং তোমার লাল শাড়ীর আচঁল উড়লে
বুকের মধ্যে শূন্যতা জমে আসে
খুলে যায় জল কপাট।


তুমি আর আচঁল মেলো না।