একি আঁধারে জীবন আমার ভরিয়ে দিলে
ওগো বন্ধু সরে গেলে দূরে সরে গেলে
ভরা আমার সুন্দর জীবনে তুমি চলে গেলে ।


আমি দিয়েছি আমার হৃদয় উজাড় করে
তুমি মুখ ফিরিয়ে চলে গেলে আমার ব্যথা দিয়ে
জীবন হবে এতো দুঃখের কখনো ভাবিনি আমি
এত নিষ্ঠুরতা এত ব্যথা স্বপনের মত লাগে ।
তুমি মোরে দূরে সরিয়ে দিওনা করি আমি অনুরোধ


জানি হয়তো কোন দিন তুমি
জানি হয়তো কোন দিন স্মরণ হবে আমার কথা
সেদিন বন্ধু আমি থাকবো না এ ভুবনে
তখন বন্ধু আমার সমাধির উপর প্রদীপ জ্বালিয়ো  
        আমার ভালবাসার প্রতিদানে।।