কে দিল নিভায়ে আমার প্রদীপ শিখাটিরে
আমি তো জ্বালিয়েছিলেম অনেক আশা নিয়ে
তবে কেন এলে নিভায়ে দিতে প্রদীপ শিখাটি
জ্বলেছিল প্রদীপ কত সুন্দর রশ্মি ছড়ায়ে
আমি দেখেছি সেই আলোর মাঝে
কত নূতন নূতন নামে আশা।


একি তার রূপ আঁধারে আঁধারে ঢাকা
এ আঁধারে ঢেকেছে এই ভুবন খানি
শিখা নিভে গেছে শুধুই এক প্রদীপখানি।