তুমি যখন প্রথম প্রথম এসে
দুটি চোখ রেখেছিলে আমায় ভালবেসে
তখন লেগেছিল কত না মধুর মধুর।


তবে কেন চলে গেলে আজ বহুদূর
তুমি শুধু একটি কথা দাও
তারপর যেথা খুশী চলে যাও।


আমার সমাধির উপর ভালবাসার প্রতিদানে
জ্বালিয়ে দিও শুধু একটি প্রদীপ শিখা।


আর তো আমার নেই বলার কিছু
তোমায় আর কখনো ডাকবো না পিছু।