আমি যখন কিছু বলবো বলে
        এসেছিলাম তোমার দ্বারে
তুমি তখন দাওনি সারা
                  দাওনি সারা।


তাই তো আমি পারিনি বলতে
                         কোন কথা
শুধু থমকে দাঁড়িয়েছিলাম
     চেয়ে তোমারই পানে।


মুখ ফিরিয়ে নিলে যখন
            তখন আমি ফিরে এলাম
ব্যাথা ভরা হৃদয় নিয়ে
                      আমার পথে।
রচনাকালঃ১৯৬৮