রাতে যখন যাই ঘুমাতে
              তখন আমি কত ভাবি কত ভাবি কত ভাবি
ভেবে ভেবে যখন মোর হৃদয় ভরে উঠে ব্যথায়
তারপরে কখন যেন ঘুমিয়ে পড়ি ঘুমিয়ে পড়ি।


স্বপ্নে আমি দেখি কত রঙ্গিন রঙ্গিন  বাস্তবখানি
হৃদয় আবার ভরে উঠে আনন্দের শিহরনে।


যখন আমার যায় ভেঙ্গে ঘুম মিষ্টি হাসি মুখে
এক পলকেই যায় ভেঙ্গে মোর হৃদয়খানি
আমার সত্যিকারের বাস্তব ভেবে ভেবে।
১৯৬৯