নতুন জীবন নিয়ে তুমি আছো মেতে
              পুরানো কথা গিয়েছ ভুলে
এসেছিল যে তোমারই জীবনে।


সুখে থাক করি এ দোয়া
      করি মিনতি তোমায় আমি
ভুলে যেও না আমায় তুমি ।


আর চোখে চেও শুধু একটি বারই
                          আমার পানে।


দিও মোরে শান্তনা মোরে
            কাঁদে হৃদয় আমার তরে
না হয় কর অভিনয়।


তবুও তো ভরে উঠবে
                   মোর হৃদয়।


রচনাকালঃ ১৯৬৮