আমি অসহায় তাই এত ভাবি
             আমি শুধু বসে বসে ভাবি
আমার বাকি দিন গুলো
             কেমন করে যাবে ।  


আমি অসহায় তাই এত ভাবি
             তুমি কেন চলে গেলে জানিনা
কি ছিল মোর অপরাধ
             তবে কেন মোরে বল না ।


ওগো তুমি আবার ফিরে এসো
                 আমারই ব্যথিত জীবনে
কিছুটা লাঘব কর আমারই ব্যথার


গড়ে তোলে না হয় মধুর করে
             মোর ব্যথিত জীবনটাকে।
রচনাকালঃ ১৯৬৯