আমি চাই যেতে ভুলে
               এই মায়াময় ভুবনকে
আমারই যত আশা যত ভাষা ।
                
                আর কল্পনা
এসেছে শুধুই নিয়ে ব্যথা
                 আর বেদনা ।


কেন যে এত ছলনা
           ওগো বন্ধু মোরে বলনা।


আমি তো পারি না আর সহিতে
এত ব্যথা আর বেদনা বহিতে,
দিও না দিও না আর ব্যথা
                    করি এ মিনতি ।  
রচনাকালঃ ১৯৬৮