আমি বেশ সোজা সাপটে
তাই এক কথায় প্রকাশ
আমি তোমাকে ভালোবাসি!
বড্ড ভালোবাসি।
মনের জানালা খোলে
প্রতিনিয়ত হৃদয় চেয়ে থাকে
তুমি আসবে বলে
আমার দৃষ্টি নীলের বুকে
তোমার মৃদু জল ছবি আঁকে
র্নিঘুম আঁখির অপলক
চাউনিতে সিগারেটের হালকা
চুম্বনে অপেক্ষার রেখা আঁকে।
তোমাকে আমার সানিধ্যে
পথ চিনিয়ে আনবে বলে।
কি আসবে না তুমি?
বিশ্বাস হচ্ছে না বুঝি?
শুধু একবার এসে ছুঁয়ে দেখ আমায়
রাঙিয়ে দিব তোমায়!
মনের জোছনায়,
হৃদয়ের আলোয়,
আঁখির স্বপনে,
অনাবিল স্পন্দনে,
মনের মন্দিরে সাঁজিয়ে দিব তোমায়
স্নিগ্ধ বাসনায় হৃদয়ের সিংহাসনে
রাখিব যতনে সহস্র সুখের ঠিকানায়।
আমি ভালোবাসি তোমায়
বড্ড ভালোবাসি।
তুমি কি জান প্রিয়তমা?
প্রতিটি প্রভাত, প্রতিটি সন্ধ্যা
আমি পুষে রেখেছি বুকের খাঁচায়
তুমি এসে সাঁজিয়ে দিবে মৌন সুগন্ধে
আলতো ছুঁয়ায়
প্রেমের ডানা মেলে
পাড়ি দিব সুদূর অজনায়
অনন্ত কালের মিলনের বন্ধনে
থাকিব ধ্যান মগ্নে আমরা দুজনে।
আমি তোমার আশায়
এখনও পথ চেয়ে বসে আছি
অপেক্ষার শুভ কামনায়।


রচনা কাল-১২/০৩/২০১৪ ।