এই ডাইরিতে কি লিখিছিস'রে বাপ?
একটু দাড়াও আমি তুমাকে বুঝিয়ে বলছি।
কলম আর সাদা পাতার আলিঙ্গনে
হাজারো শব্দের হয়ছে পূর্নমিলন
এখানে আমার কবিতা'দের বিচরন!
বহু রুপের অধিকারী তারা!নানান কারনে।
কখনও তারা খেলোয়ার খোলা ময়দানে!
কখনও শত্তুর সাথে করে আলিঙ্গন!
কখনও তারা অফুরন্ত ভালোবাসা!
কখনও এক বুক প্রত্যাশা!
কখনও তারা রাগি অভিমানী!
কখনও অন্তরের রাগিনী!
কখনও তারা সুখে সমৃদ্ধ অতল সাগর!
কখনো হয়ে ওঠে তেঁতো কষ্টের উর্বর!
কখনও তারা বাতাসে ভেসে আসা মধুঁর শিহরন!
কখনও ভয়াবহ এলোকেশে ঝড় অকাল সাইক্লোন!
কখনও তারা পল্লী বালিকার প্রেম সুধা!
কখনও সবুজ বাংলার অমৃত স্বপন!
কখনও তাদের যুগল মিলনে তুমুল বাঁধা!
কখনও উপোস বাসনায় সুখের আর্তনাদ!
কখনও তারা অভিভূত আলোয় ভরপুর!
কখনও কাল মেঘে দৃষ্টির বাঁধা!
কখনও তাদের শূন্যতায় অনুভূতি ক্ষুর্দাত অনাথের
হাহাকার!
কখনও আঁখির দুঃস্বপন নিদ্রায় বাঁধা!
এখানে আমার কবিতা'দের বিচরন!
বহু রুপে খেলা করে তারা!
তারা উম্মুক্ত শান্ত-অশান্ত!
কখনও স্নিগ্ধ অগনিত প্রসান্ত!
কখনও আমার স্বপ্নের প্রেমিকা!
কখনও সুদূর নিহীড়িকা!
কখনও জীবনের বিজয়ের জয়গান!
কখনও সন্তান হারা মায়ের শূন্য হৃদয়ের নিবির
যাতনা!
দুর্বোধ্য এক ট্রেজেডি অবলার বেদনা!
আর আমি এবং আমার সব সাধনা!।
এবার বুঝলে বাবা তুমি?
আমি এই কবিতা'দের কবি!।
রচনাকাল-১৫/০৩/২০১৪।