তোমাকে ভালোবাসি বলেই
বারটি মাসই মনে হয় ফাগুন!
না এখন র্বষা!হায় ঘুরে ফিরে সেই!
হৃদয় জুরে শুধুই তোমারি বিচরন
আমি বারে বারে তোমাকেই খুঁজে পাই
নিদ্রা ভংগ কারন আঁখির স্বপন..।
রাখালিয়ার বাঁশির ভাঁটিয়ালি সুরে
আর পাখির গানের সুরে
আমাকে রাঙিয়ে তুলে তোমার তরে
তাই'তো প্রেমের আহ্বান করি বজ্রসুরে।
তোমাকে ভালোবাসি বলেই
সাত সাগর তের নদী পাড়ি দিই!
ভয় কভু করিনা তুমি আছ বলেই
জানি'তো হাতছাঁনি দিয়ে ফেরাবেই!
তোমাকে ভালোবাসি বলেই
আমার কেবল অঢেল বিশ্বাস
প্রেমের যঞ্জ্যে তুমি আসবেই
ফুঁটাবে উপোস আর্তনায় অট্টহাসি।
তুমি সূর্যমুখী বাগান বিলাসী ফুল
আঁখির ঝরা স্নেহের মুকুল
তোমার নেই কোন কূল তুমি অকূল!
ভালোসার পাথার নিরন্তর পাতাল।
তোমাকে ভালোবাসি বলেই
আমি সাঁজিয়েছি প্রেমের বাসর
বছর জুরেই গুনি দিবানিশি প্রহর
এখন সারা দেশ জুরেই চল'ছে বসন্তের আসর।


রচনাকাল-১৪-০৩-২০১৪