তুমি অমাবস্যার রাতে পুর্নিমার চাঁদ
তুমি শরতের নীল আকাশ //
তুমি মিষ্টি সুরের কোকিলের গান
তুমি সদ্য ফোটা ফুলের তাজা ঘ্রান //
তুমি বর্ষার খরস্রোতা নদীর ঢেউ
তুমি কলসী কাঁকে জল নেয়া কোন এক গাঁয়ের বউ //
তুমি আকাশের বুকে ভেসে যাওয়া এক টুকরো সাদা মেঘ
তুমি আমার বুকে জমে থাকা ভালবাসার আবেগ //
তুমি গহীন বনে লুকিয়ে থাকা হরিনীর চোখ
তুমি বুকের মাঝে উষ্ণ পরশ দেয়া পালক //
তুমি কুয়াশা ভেজা শীতের সকালের নরম রোদ
তুমি হেমন্তে নবান্নের উৎসব //
তুমি গভীর রাতের নিস্তব্ধতা
তুমি কবির ভাষায় হাজার কবিতা //
যত উপমাই দেই তোমার সাথে
হয়না তোমার তুলনা //
তুমি আমার মনের গহীন ভালবাসা
আমায় তুমি ভুলনা //