একটা শিশু পথের মাঝে
দাড়িঁয়ে থাকে একা।
কেউ করে না খোঁজ যে তার,
কেউ বোঝে না তার ব্যথা।


সেই শিশুটির পথেই জন্ম
পথেই হলো বড়


মায়ের আদর বঞ্চিত
এই হত ভাগ্য ছেলেটি
খায় যে প্রতিদিন হাজার মানুষের লাথি,
বাবার স্নেহ ভালবাসাও ভাগ্যে কখনো মেলেনি।


পথের মাঝে সেই ছেলেটি দাড়িঁয়ে থেকে একা
প্রশ্ন করে, কে বলবে তার বাবা মায়ের কথা?
প্রশ্ন করেও নিরুত্তর সে
কেন এ বেঁচে থাকা?


# পথের আবহেলিত শিশুদের নিয়ে ৩টি কবিতা প্রকাশিত করবো,ইনশাল্লাহ। এটা আমার প্রথ্ম কবিতা