নয় কোন গল্প নয় কোন কবিতা
রাস্তার পাসেতে শুয়ে আছে ছেলেটা।


নিজ চোখে দেখে আজ হলাম অবাক!
এর নাম বেঁচে থাকা,এর নাম প্রাণ।


@ শীত নিবারণের চেষ্টা নয়, ব্যস্ত সড়কের পাশে পথশিশুদের একটি দল ব্যস্ত নেশা মেটাতে। এক ধরনের আঠার কৌটা কিনে এর গন্ধ নেয়া তাদের নেশা। তাই কাঁথা মুড়িয়ে আপ্রাণ চেষ্টা গন্ধ যাতে বেরিয়ে না যায়।


দৃস্টিঃ - আমাদের দেশের পথ শিশুদের এ থেকে বাঁচাতে আমাদের কে এগিয়ে আসতে হবে।