দেশপ্রেমিকের মুখে শুনি দেশপ্রেমের কথা
দেশের জন্য প্রাণ দিয়ে বাংলা করেছে ভাষা।


দেশপ্রেমের আজকাল বদলে গেছে সংজ্ঞা,
হরতাল দিয়ে তাইতো কেউ দেশপ্রেম করে চাঙ্গা।


বলতে পারিস কার জন্যে হরতাল তরা করিস,
জনস্বার্থে হয় যদি তা, মানুষ কেন পুড়িস ?


দৃস্ট :-দেশ নিয়ে এটা আমার প্রথম কবিতা......