১।ডিজিটাল ছেলে
----@----
আমি হব রাতের বেলার পাখি
সবার পড়ে কুসুম-বাগে উঠব আমি ডাকি।


সূয্যিমামা ডোবার কিছু আগে, উঠব আমি জেগে,
'হয়নি দুপুর, ঘুমো এখন'- মা বলবেন রেগে।


২।ডিজিটাল মেয়ে
----@----
থাকবো নাকো বোরকা পরে,
দেখাবো এবার শরীর টাকে।


থাকবো আমি প্যান্ট পরে,
হাঁটবো আমি ঢং করে।


ছেলেদের যেন নজর পড়ে,
তবে ই জীবন ধন্য হবে।


দৃস্টিঃ- ১। বর্তমান ছেলেদের দুপুর ১২টায় উঠাটা এক রকম ফ্যাসান।আর সারারাত জেগে ফেসবুক না চালালে তাদের কিছুই ভাল লাগে না।
       ২।বর্তমান মেয়েরা টাইট ফিটিং জামা ও প্যান্ট না পরে রাস্তায় বের হতে চায় না...? তাতে নাকি মেয়ে দের এস্মার্ট লাগে বেসি।