পুরণো ফাগুনে দেখা হবে
           আবার নতুন করে...
কোকিল হয়ে জানালার ফাঁকে
           মিস্টি মধুর সুরে।
সেদিন যদি দেয় বাধা কেউ...
           নতুন ব্যাবধানে।
বৃস্টি হয়ে ঝরবো আমি
              অঝর শ্রাবনে।


সংগ্রহঃ- আয়শা নিধার মায়ের লিখা কবিতাটা
অনুমতি ক্রমে নেয়া।


বিঃ দ্রঃ- বাংলা কবিতার আসরের সকল কবিদের কে আমার এই কবিতাটা উৎসর্গ করলাম