একটু আগে লাজে রাঙা গোধূলিটার
রঙিন সভা শেষ হয়েছে,
চারিপাশে প্রকৃতিটা হাসছে কেমন!
গাঢ় নীলের আকাশটাকে
আজকে দারুণ খুশি খুশি মনে হচ্ছে!
এলোমেলো মেঘগুলি আজ বৃষ্টি পেটে-
আকাশটাতে যে যার মতো খেলছে খেলা,
বর্ণিল সেই নীল গগনের উঠোনটাতে,
নক্ষত্ররা দিচ্ছে কেমন হামাগুড়ি, ভবিষ্যতের শিশুর মতো।
চুম্বকীয় বলয় ধরে গ্যালাক্সিরা ঘুরেছে নিতুই
মহা বিশ্বের কেন্দ্র থেকে আসছে ভেসে-
মধুময় এক অজানা সুর!
প্রবাহিত রেখা ধরে, ওর মালিকের কথা মতো
গ্রহ এবং উপগ্রহ হাঁটছে সদা নিয়ম তালে।


সম্মোহিত মায়ার ছায়া
সবুজ-শ্যামল পৃথিবীতে আত্মহারা করছে খেলা,
প্রকৃতি তার নিজের হাতে আঁকা ছবির মুগ্ধ চোখে-
নিমিষহারা চেয়ে আছে, শিশির ভেজা উপত্যকার রূপের পানে!
কেনো যে আজ পুলকিত মহাবিশ্ব!
প্রকৃতিতে উপচে পড়ছে চমকে উঠা অপার্থিব মহাবিস্ময়!
---------------------------------------------------
কবি বন্ধুদের সাথে লেখালেখির উছিলায় মত বিনিময় করে খুব সুন্দর সময় কাটিয়েছি। মন্তব্য বিনিময় করে বিজ্ঞ বন্ধুদের কাছ থেকে অনেক বিষয় জানার চেষ্টা করেছি। এমন বিষয়ে ধারণা পেয়েছি, যা আগে জানা ছিলোনা, এই পোর্টালে যুক্ত হয়ে শিখেছি। আমি আগামী দিনগুলিতে একটি লম্বা সময়ের জন্য কাজের প্রস্তাব পেয়েছি। কাজটি আপাতত তিন মাসের। তবে আমার কাজ যদি বায়ারের ভালো লাগে, সেটি স্থায়ী হয়ে যাওয়ার সম্ভাবনা ‍উজ্জল। কাজটি প্রতিদিন ১৪ থেকে ১৫ ঘন্টা যাবত করা লাগতে পারে। স্বাভাবিকভাবেই পাতায় হয়তো নিয়মিত আসতে পারবো না। তবে যতটুকু সময় পাই, বন্ধুদের লেখা পড়ার চেষ্টা করবো, সংক্ষিপ্ত উপস্থিতিটা হয়তো জানান দিতে পারবো। জানিনা লেখার সুযোগ বের করতে পারবো কিনা। তবে চেষ্টা চালিয়ে যাবো ইনসাল্লাহ। এই প্রাণের পোর্টালটিতে বন্ধুদের সাথে যোগাযোগটা থাকবে, হয়তো কিছুটা অনিয়মিত ভাবে। এই পোর্টালের এডমিন, প্রকৌশলী, কলাকুশলীসহ আমার সমস্ত বন্ধুদের জন্য খাস দোয়া করছি, মহান আল্লাহ যেন আমাকেসহ সবাইকে খুব ভালো রাখেন। বন্ধুদের কাছে আমি খাস দোয়া চাইছি।