আমিরুল ইসলাম মুমিন

আমিরুল ইসলাম মুমিন
জন্ম তারিখ ১৯ নভেম্বর ১৯৯৯
জন্মস্থান টাঙ্গাইল, বাংলাদেশ
বর্তমান নিবাস হবিগঞ্জ, বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা এইচ,এস,সি

আমি আমিরুল ইসলাম মুমিন। জন্ম : ১৯ই নভেম্বর ১৯৯৯ইং, জন্মস্থান : টাঙ্গাইল, বর্তমান বাসস্থান : মহলুল সুনাম, শায়েস্তাগঞ্জ, হবিগঞ্জ। শিক্ষাগত যোগ্যতা : এইচএসসি পাশ এবং বর্তমানে আমি বৃন্দাবন সরকারি কলেজ, হবিগঞ্জ- বিএসসি অনার্স (গণিতে) অধ্যয়নরত। কবিতা লেখার উৎসাহ বা জন্ম কিভাবে সৃষ্টি হয়েছে তা বলা মুশকিল। তবে আমার বাবা কবিতা, গান, নাটক লিখেছেন এবং তিনি পেশাগতভাবে একটি মাধ্যমিক বিদ্যালেয়ের শিক্ষক হওয়ায় সেখানে প্রায়ই বাবার স্বরচিত কবিতা, গান, নাটক উপস্থাপন করতেন। তাই বলাই বাহুল্য বাবাকে দেখে অনুপ্রাণিত হই। তবে আমি সবচেয়ে বেশি অনুপ্রাণিত হই কয়েকজনের কবিতা পড়ে তারা আমার কাছে খুব প্রিয় ব্যক্তি- জীবনানন্দ দাশ, রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, নির্মলেন্দু গুণ, হেমচন্দ্র বন্দোপ্যাধ্যায়,রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ, জসীম উদ্দীন, শরৎচন্দ্র চট্টোপ্যাধ্যায়, মানিক বন্দোপ্যাধ্যায়। তবে তিনজন মহামানবের লেখার শৈল্পিকতা আমাকে মুগ্ধ করে তোলে এবং লেখা জগৎ বিচরণ করতে সহায়ক; তারা হলেন- জসীম উদ্দীন, রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, আরেকজনের নাম না বললেই নয় তিনি হলেন আমার বাবা।

আমিরুল ইসলাম মুমিন ৩ বছর ২ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে আমিরুল ইসলাম মুমিন-এর ৩টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২৬/৪
১২/৩
৫/৩