বাবা সে তো পৃথিবীতে গাছের ন্যায় ছাঁয়া
মা সে তো পৃথিবীতে বেচেঁ থাকার মায়া
বোন সে তো পৃথিবীতে শেখায় ভালবাসা
ভাই সে তো পৃথিবীতে স্বপ্ন পূরণের আশা


বাবার পরম ছাঁয়া, মায়ের অতুলনীয় মায়া
বোনের ভালবাসা, ভাইয়ের স্বপ্নের আশা
এটাই তো পৃথিবীর বুকে পরিবারের ভাষা


পরিবারের মাঝে সম্পর্কের নেই কভু শেষ
জনম বয়ে গেলেও এর কভু কাটবেনা রেষ