স্বার্থের দুনিয়াতে কেউ করো নয়
একাই যেতে হবে নেই তাতে সংশয়
আচমকা এই জীবনের চলার পথে
অনেকেই আসে ক্ষনিকের সাথী হতে
কেউ বা আপন হয়ে ঠিকই পাশে রই
কেউ বা আবার বহু দূরে হারিয়ে যাই
রক্তের সর্ম্পক হলেই তো আপন নয়
দুর্দিনে যে পাশে রই সেই আপন হয়
মায়ের চেয়ে কেউ আপন হয় না জীবনে
যে পাশে রই সুদিনের চেয়েও বেশি দুর্দিনে
স্বার্থে আঘাত হানলে সবাই দূরে ঠেলে দেয়
কিন্তু সেই তোমায় সর্বদা কাছে টেনে নেয়