যেদিন আমার হবে গো মরণ
সবই তো হয়ে যাবে যে পর
সবি ভুলে মৃত্যুকে করিব বরণ
সেদিন কবরই হবে আপন ঘর


আমার যেদিন মরণ হবে
কেউ তো থাকবেনা পাশে
কিছু জিনিস থাকবে তবে
আমার চার পাশে ঘেষে


কিছুই তো যাবে না সাথে
ছিল যা মিথ্যে পৃথিবীতে
মরণ তো একাই নিবে গেথে
সবি পরে রবে পারিবনা নিতে


একাই তো এসেছিলাম ভবে
কেউ তো ছিল না সাথে
এসেছি একা যেতেও হবে
যাব সবি ভুলে রইবেনা গেথে


যখন এই ভবেতে এসে ছিলাম
হেসেছিল যে সবেতে মিলে তবে
আমিই যে একা কেঁদে ছিলাম
কিন্তু এবার মরণে কাঁদিবে সবে