কে চাহ তুমি আমার পাণে অমন মায়া করিয়া
চিনিলে আনতুম তোমায় হাত দুটি যতনে ধরিয়া
রাখিতাম তোমায় আমার বিশাল হৃদ-মাজারে
ছাড়িতাম না তোমায় কোনদিনও তীব্র আধারে
দিতুম তোমায় অনেকটা ভালবসা একাকার করিয়া
রাখিতুম তোমায় মনের খাচাতে যতনে ভরিয়া
জীবন ভর তোমায় শুধুই যেতুম অনেক ভালবেসে
সুখে-দুখে আপন ভেবে সর্বদা থাকিতুম তোমার পাশে
কোনদিনও দিতুম না আঘাত রাখিতাম বড়ই যতনে
রাখিতুম তোমায় আকড়িয়ে ধরিয়া জীবনে-মরণে
কতখানি ভালবাসি যে শুধু তোমাকেই এই আমি
তুমি জানিলে হয়তো বলিতে ভালবাস নাকি পাগলামি