আকাশের তারার পানে চেয়ে আছি তোরে দেখব বলে
হয়তো তুই মিশে আছিস তারার ভীড়ে যদিও গেছিস চলে


আছিস তুই অনেক দূরে তবুও তো শুধুই তোরে মনে পড়ে
হয়তো তুই সুখেই আছিস তোর রাজপুত্র কে সঙ্গী করে


জানি হয় তো তরে দেখিতে পারিবনা না আর নয়ন ভরে
তবুও তুই থাকবি সেই আগে কার মত স্মৃতির পাজড় জুড়ে


হয় তো তরে আর পারিবনা না রাখিতে হৃদয়ের কুটিঁরে
তবুও তরে হারাতে দিব না কোনদিনও লক্ষ লোকের ভীড়ে


হয় তো দিন, মাস, বছরও যাবে তুই আসবিনা আর ফিরে
তবুও তরে রাখিব আমি স্মৃতির মায়ায় যতন করে ঘিরে


যে দিকেই তাকাই আমি শুধু তোরি কথাই হন্নে হয়ে শুনি
আজও কিন্তু আমি ভুলিনি তোরে কেবলই যে প্রহর গুণি