একটি মানুষ অনেক অনেক ভালো
যে চলার পথে সবাইকে দেখাই আলো


একটি মানুষ শুধুই হাসতে জানে
যে সহজেই বাস্তবতাটাকে মানে


একটি মানুষ দেখতে বেজায় সুখি
যে কিনা ভেতর ভেতর অনেক দুখি


একটি মানুষ শুধুই নিরবে কাঁদে
যে সরল মনে পা দেয় সবার ফাঁদে


একটি মানুষ সত্যিই সুখি মানব
যে সর্বদা বিপদে হতে জানে দানব


একটি মানুষ ভয় পাইনা মরণ
যে মৃত্যুটাকে করতে জানে বরণ