ছোট কিংবা বড় যে কেউই দিনের আলোতেও হয়ে যাচ্ছে গুম
প্রশাসনের ভাব খানা দেখিলে হয় যে মনে জেগেই দিয়েছে ঘুম


কুলি-মজুর কিংবা ধনী সবাই হতবাক নিরাপত্তা গেল যে আজ কই
নাকি প্রশাসন আজ লুকিয়ে ভাজছে গুমকারীদের খাওয়াতে খই


এসব দেখিয়া জনগণের মনে হয় প্রশাসনের সত্যিই যে কাজ কি
প্রশ্ন আছে উত্তর নেই তবুও কেউ জানাবেন প্রশাসনের মানে আজ কি


আর বেশি কিছু লিখিব না আমি লাগে যে মনে হাজারো রকমের ভয়
সত্যি কথা বলতে কি এই দেশটা যে আমাদের মত আম জনতার নয়